মাশরাফির ‘বেস্ট ফ্রেন্ড’ ছিলেন আশরাফুল

মোহাম্মদ আশরাফুল এক আক্ষেপের নাম। একসময় ছিলেন দেশসেরা ব্যাটসম্যান। ছিলেন লাল সবুজের অধিনায়ক। কিন্তু বিপিএল ফিক্সিং কাণ্ডে অতল গহ্বরে হারিয়ে যান দেশসেরা এই ব্যাটসম্যান। এখনো জায়গা করে নিতে পারেনি দলে। তবে যেসময় জাতীয় দলের হয়ে নিজে সেরা ফর্মে ছিলেন তখন তার বেস্ট ফ্রেন্ড ছিলেন তৎকালীন সময়ে ফর্মের তুঙ্গে থাকা পেসার মাশরাফি। জাতীয় দলে দুজন সতীর্থ হলেও ঘরোয়াতে দুজন ছিলেন একজন আরেকজনের চরম প্রতিপক্ষ।

শনিবার তামিম ইকবালের শেষ লাইভে যুক্ত হয়ে এসব গল্প শুনিয়েছেন মাশরাফি। লাইভ আড্ডার এক পর্যায়ে মাশরাফির কাছে আশরাফুলের সাথে সেই সময়ের দ্বৈরথের গল্প জানতে চান তামিম।

তামিমের প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘তুই বোধহয় আমার সেরা সময়ের কথাই বলছিস। তখন আশরাফুলকে আউট করাই অনেক প্রাধান্য পাওয়ার মত ব্যাপার ছিল। কেন জানি আশরাফুলের সাথে মাঠের ভেতর ঐ যুদ্ধটা ছিলই। ঐ সময় সে আমার বেস্ট ফ্রেন্ডও ছিল। ও ব্যাটিংয়ে আসলে দ্বৈরথটা অটোমেটিক কাজ করত।’

মাশরাফি বেশ কয়েকবার পরাস্তও করেছেন আশরাফুলকে। যেন আশরাফুলকে সামনে পেলেই আরও ধারাল হয়ে যেত তার পারফরম্যান্স। তবে অনেক রান করেছেন মাশরাফিও। সেই লড়াই উপভোগ করতেন খোদ মাশরাফিই।

তিনি বলেন, ‘জোরে বল করব, অ্যাকুরেসি ঠিক থাকে, ওকে যেন আউট করতে পারি- এসব ব্যাপার কাজ করত। একসময় মানসিক গেম তৈরি হয়ে গিয়েছিল- ও আসলেই আমি জোরে বল করতাম, ভালো বল করা শুরু করতাম। ও অনেকবার আউট হয়েছে। আমার বিপক্ষে রান করেনি তা না। তবে ওর সাথে আমার অন্যরকম লড়াই হত।’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*